fbpx
সর্বশেষ আপডেটস

যে ৫টি উপায়ে বিশ্বজুড়ে অনলাইন অ্যাপগুলো পণ্য পরিবহনকে সহজ করে তুলেছে

নিরবিচ্ছিন্ন পণ্যের যোগান নিশ্চিত করতে লজিস্টিকস ম্যানেজমেন্টের ভূমিকা কতটা গুরুত্বপূর্ণ, তা বিগত কয়েক মাসে স্পষ্টত দৃশ্যমান। করোনা পরিস্থিতি মোকাবেলায় যেখানে প্রতিটি সেক্টর একটি কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছিলো, সেখানে পণ্যের সরবরাহ সর্বত্র নিশ্চিত করতে সফলভাবে কাজ করেছে লজিস্টিকস খাত। আর লজিস্টিকস খাতের এই সাফল্যের পিছনে অন্যতম চালিকা শক্তি ছিল ডিজিটালাইজেশন। বিশ্বজুড়ে বেশ কিছু লজিস্টিকস অ্যাপ এই মুহূর্তে কাজ করছে। যেমন, কনভয়, ব্ল্যাকবাক, উবার ফ্রেইট, জিম ডিজিটাল ট্রাক ইত্যাদি। 

যে ৫টি উপয়ে একটি ডিজিটাল পণ্য পরিবহনের প্ল্যাটফর্ম আপনার লজিস্টিকস খাতকে করবে আরও কার্যকরী, তা এক নজরে দেখে নেওয়া যাক। 

ডিজিটাল মনিটরিং সিস্টেম

পণ্য বন্দর থেকে ওয়্যারহাউজে, কিংবা ওয়্যারহাউজ থেকে শো-রুমে, ট্রাকে করে যথাযথভাবে পৌঁছেছে কিনা তার সার্বক্ষণিক আপডেট পেতে ডিজিটাল প্ল্যাটফর্মই কার্যকরী। ট্রাক ভাড়ার অ্যাপ ভিত্তিক সেবার মাধ্যমে এই কাজটি খুব সহজেই করা যাবে। 

ট্রাক ভাড়া যেকোন সময়, যেকোন স্থানে

দিন কিংবা রাত, পণ্যের সরবরাহ সঠিক সময়ে নিশ্চিত করতে ট্রাক ভাড়া করতে হবে যেকোন মুহূর্তে। ডিজিটাল প্ল্যাটফর্মে আপনি পাচ্ছেন এই সুবিধা। বর্তমানে বাংলাদেশে বেশ কয়েকটি ট্রাক ভাড়ার অ্যাপ ভিত্তিক সেবা চালু আছে, যার মধ্যে জিম ডিজিটাল ট্রাক অন্যতম। জিমের মাধ্যমে ট্রাক ভাড়া করা যাচ্ছে ২৪ ঘন্টাই।  

সাশ্রয়ী মূল্যে পণ্য পরিবহন

অনলাইন প্ল্যাটফর্মে আছে বিডিং সিস্টেম। ফলে মার্কেটের সেরা রেটে আপনি ট্রাক ভাড়া করতে পারছেন। গুনতে হবে না মধ্যসত্তভোগীদেড় জন্য বাড়তি টাকা। 

সময় বাঁচছে বহুগুণ  

অ্যাপ ভিত্তিক সেবায় ট্রাক ভাড়া হবে মোবাইল চাপলেই। যেমন ধরুন, বাংলাদেশে প্রচলিত সকল ধরণের ট্রাক ভাড়া পাওয়া যায় জিমে। ফলে জিম অ্যাপ থেকে সহজেই যেকোন ধারণক্ষমতার ট্রাক ভাড়া করা যাবে নিমিষেই। ফলে সময় বাঁচছে অনেক, আর এই বর্ধিত সময়ের যথাযথ ব্যবহার করে আপনার লজিস্টিকসকে করুন আরও মজবুত। 

স্বচ্ছ যোগাযোগ ব্যবস্থা 

একটি ডিজিটাল প্ল্যাটফর্মে প্রতিটি স্তরের যোগাযোগ ব্যবস্থা সকলের কাছেই দৃশ্যমান। ফলে যেকোন প্রতিবন্ধকতা এড়ানো যায় খুব সহজে।  

আপনার পণ্য পরিবহন ব্যবস্থাপনাকে বদলে দিতে ব্যবহার করতে পারেন অ্যাপভিত্তিক আধুনিক পরিবহন সেবা।

Check Also

টেকনাফ থেকে তেতুলিয়া, বাংলাদেশের সকল জেলায় সার্ভিস দিচ্ছে জিম

দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সাথে লজিস্টিকস সেবা জড়িয়ে আছে। আমাদের স্থল ও সমুদ্র বন্দর থেকে প্রতিনিয়ত …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।