fbpx
সর্বশেষ আপডেটস
সড়ক পরিবহন আইনের প্রয়োগ কিছুটা পেছানোর কারণ যৌক্তিক ওবায়দুল কাদের

সড়ক পরিবহন আইনের প্রয়োগ কিছুটা পেছানোর কারণ যৌক্তিক: ওবায়দুল কাদের

সদ্য জারি হওয়া নতুন সড়ক পরিবহন আইনের প্রয়োগ পেছানো হয়েছে। এটা পিছিয়ে যাওয়ার জন্য যৌক্তিক কারণও রয়েছে বলে মনে করছেন বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জনাব ওবায়দুল কাদের। 

পরিবহন শ্রমিক ও মালিকপক্ষের সংগঠনগুলোর দাবির প্রেক্ষিতে আইন বাস্তবায়নের আগেই নতুন এই আইন সংশোধনের প্রসঙ্গে সচিবালয়ে আজ এই কথা বলেন জনাব ওবায়দুল কাদের। তিনি আরও বলেন, দাবি উঠেছে বলেই যে আইন সংশোধন করতে হবে ব্যাপারটা তা নয়। এই আইনের বিধি-বিধানগুলো এখন যাচাই বাছাই করে দেখবে সরকার। যাচাই বাছাইের পর তা নিয়ে পরবর্তীতে মন্তব্য করা যাবে। 

নতুন সড়ক পরিবহন আইন কার্যকর হওয়ার প্রায় দুই সপ্তাহ পর গত ১৭ই নভেম্বর থেকে আইন বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়। কিন্তু এর প্রতিবাদে পরদিন থেকেই সারাদেশের বিভিন্ন জায়গায় বাস বন্ধ করে দিয়ে ধর্মঘটে যায় সংশ্লিষ্ট সংগঠনগুলো। এরপর ট্রাকের ক্ষেত্রেও একই ধরণের ধর্মঘট ডাকা হয়। পরবর্তীতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকে শ্রমিক মালিক সংগঠনের নেতাদের দাবি পূরণের আশ্বস্ত দেওয়ার পর সেই ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়।

তথ্যসূত্রঃ দ্য ডেইলি স্টার  

Check Also

২০২৬ সাল নাগাদ জাহাজ ভিড়ানোর আশা নিয়ে মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরের কাজ শুরু

কক্সবাজারের মহেশখালীতে অবস্থিত “মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর” এর উন্নয়ন প্রকল্পের বিস্তারিত নকশা তৈরির কার্যক্রম গত সোমবার, …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।