fbpx
সর্বশেষ আপডেটস

জিম অ্যাপ- লজিস্টিকস ম্যানেজমেন্ট এখন হাতের মুঠোয়!

আমাদের দেশে বর্তমানে অ্যাপ ভিত্তিক সার্ভিস সকলের কাছে দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে। তারই ফলশ্রুতিতে রাইড শেয়ারিং এর সাথে মিল রেখে দেশের পরিবহন ব্যবস্থাও হয়েছে ডিজিটাল। পণ্য পরিবহনে বিদ্যমান নানান রকমের সমস্যার সমাধানে ও প্রয়োজন মেটাতে ট্রাক ভাড়ার মতো জটিল প্রক্রিয়াও এখন করা যাচ্ছে অ্যাপের মাধ্যমে। “জিম ডিজিটাল ট্রাক” তেমনি একটি ট্রাক ভাড়ার অ্যাপ যা বর্তমান বাজারে কাজ করছে।   

পণ্য পরিবহনের জন্য প্রায় সময়ই আমাদের প্রয়োজন হয় নানা ধরণের ট্রাক। কিন্তু প্রয়োজনের সময় বিভিন্ন ট্রাক স্ট্যান্ডে ঘুরেও হাতের নাগালে ন্যায্য ভাড়ায় ট্রাক পাওয়া মুশকিল হয়ে যায়। আর ট্রাক ভাড়া পেলেও, পণ্য ট্রাকে তুলে দিলেই কি আপনি হাফ ছেড়ে বেঁচে যাবেন? উল্টো নতুন এক চিন্তা মাথায় ঘুরপাক খাবে, ট্রাকচালক পণ্য ঠিকঠাক পৌঁছে দেবে তো? 

একবার চিন্তা করুন একজন সাপ্লাই চেইন ম্যানেজার কিংবা লজিস্টিকস ম্যানেজারের জন্য এই বিষয়টি কতখানি পীড়াদায়ক হয়ে দাঁড়ায়!  

এই কঠিন ও জট পাকানো সমস্যার সহজ সমাধান “জিম ডিজিটাল ট্রাক”। জিম অ্যাপের কার্যপদ্ধতি খুব সহজ ও সাবলীল। রাইড শেয়ারিং অ্যাপের সাথে এর কার্যপদ্ধতি মিল থাকায় যে কেউ খুব সহজেই ব্যবহার করতে পারবে। আর তাই, জিম অ্যাপের বাণিজ্যিক যাত্রা শুরুর আগেই তা সকলের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।  

জিম ডিজিটাল ট্রাক | পণ্য পরিবহনে প্রযুক্তি | ২০১৯ এর শেষ কোয়ার্টার

জিম কর্পোরেট প্রয়োজনে, একটি ড্যাশবোর্ডের সাহায্যে সকল ট্রিপ একসাথে মনিটর করার পাশাপাশি দিচ্ছে ট্রিপ শেষে ডিজিটাল চালানের সুবিধা। এছাড়াও জিমে আছে ২৪/৭ কল সেন্টার সুবিধা। ফলে আপনার লজিস্টিকস ম্যানেজমেন্ট হবে মোবাইলেই। মোবাইল অ্যাপের মাধ্যমেই আপনি এখন ট্রাক ভাড়া করা থেকে শুরু করে পুরো প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। অন্যদিকে ট্রাক মালিকও ট্রিপ ধরতে পারবে অ্যাপের সাহায্যেই। ট্রাক মালিক ও সেবাগ্রহীতা, দুই পক্ষের মধ্যে মধ্যেই সংযোগ স্থাপন করেছে জিম।   

এক নজরে জিমের কার্যপদ্ধতি দেখে নিনঃ 

  • জিমে একজন কাস্টমার তার প্রয়োজনীয় তথ্য দিয়ে অ্যাপের মাধ্যমে খুব সহজেই অ্যাকাউন্ট খুলতে পারবেন। 
  • ট্রাক ভাড়া পেতে ট্রিপ তৈরি করার অপশন থেকে ট্রিপ তৈরি করা যাবে। 
  • একজন কর্পোরেট কাস্টমার তার মোবাইল থেকে কিংবা জিম ওয়েবসাইটের সাহায্য নিয়ে ট্রিপ তৈরি করতে পারবেন। 
  • আপনার যদি লেবার দরকার হয়, তাহলে ট্রিপ তৈরি সময় নির্দিষ্ট বক্সে অবশ্যই তা উল্লেখ করে দিবেন। 
  • ট্রিপ তৈরি হলে সেখানে বিভিন্ন ট্রাক মালিক কত টাকায় যেতে পারবেন সেটি উল্লেখ করেন। 
  • যে ট্রাক মালিকের মূল্যটি বাজারের সাথে সামঞ্জস্য রেখে আপনার জন্য উত্তম হবে, সেটি আপনি গ্রহণ করবেন।
  • নির্দিষ্ট অপশন থেকে ট্রাক ও ড্রাইভারের বিস্তারিত দেখা যাবে সাথে সাথে ট্রাকের ছবিও দেখা যাবে। জিমে সকল কাস্টমার, ট্রাক মালিক, ড্রাইভার জাতীয় পরিচয়পত্র দ্বারা ভেরিফাইড। 
  • আপনি যে ট্রাক মালিকের মূল্য গ্রহণ করবেন, তার কাছে নোটিফিকেশন চলে যাবে।
  • আপনার দেওয়া ঠিকানায় ট্রাক চলে আসবে এবং পণ্য লোড হলে নির্দিষ্ট গন্তব্যে পৌছে যাবে। 
  • ট্রিপ চলাকালীন সময়ে জিমের কাস্টমার কেয়ার থেকে ট্রাক মালিক ও সেবাগ্রহীতা উভয়ের সাথেই যোগাযোগ করা হয়। যে কোন সমস্যায় ২৪/৭ জিমের হটলাইন নম্বরে ০৯৬৭৮১১১৪৪৪ কল করা যাবে। 
  • ট্রিপ শেষ হলে মোবাইলেই চলে আসবে ডিজিটাল ইনভয়েস বা ট্রিপের রশিদ।   

তাই নিরাপদে, নির্বিঘ্নে ও নিশ্চিন্তে পণ্য পরিবহনের জন্য সেরা সমাধান জিম ডিজিটাল ট্রাক!  

Check Also

বর্তমান সময়ে নিউ নরমাল শব্দটি আমরা সকলেই শুনেছি। চলতি বছরের শুরুর দিকে যখন পুরো বিশ্বে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ে, তখন আমাদের জীবনযাত্রায় বেশ কিছু পরিবর্তন আনতে হয়। আর নিউ নরমাল ব্যাপারটি সেখান থেকেই প্রতিটি সেক্টরে চলে আসে। স্থবির হয়ে থাকা অর্থনীতির চাকা সচল রাখতে এবং একই সাথে পণ্য পরিবহন ব্যবস্থার মাঝেও প্রান ফিরিয়ে আনতে এই নিউ নরমাল প্রেক্ষাপট খুবই গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে। করোনার মাঝেও বিভিন্ন প্রতিষ্ঠান তাদের দৈনন্দিন কর্মকাণ্ড ঘরে বসে কিভাবে করা যায়, তার পদ্ধতি গড়ে তুলেছে, যা চলমান নিউ নরমালের একটি বড় অংশ। এই সময়ে পণ্য পরিবহন করতে গিয়ে একদিকে অনেকেই যেমন হিমশিম খেয়েছে, অন্যদিকে কারো কারো ব্যবসায় এসেছে গতি। আর এই গতি নিশ্চিত করেছে আইওটি নির্ভর কিংবা অ্যাপ ভিত্তিক পণ্য পরিবহন সেবা। করোনা পরিস্থিতির সময় বৃহৎ শিল্প যেমন- ইস্পাত, সিমেন্ট, অবকাঠামো, রিসাইক্লিং এর মতো পণ্য পরিবহনের সাথে জড়িত প্রতিষ্ঠানগুলো অ্যাপভিত্তিক সেবার উপর অনেকটা নির্ভরশীল হয়েছে। অ্যাপের মাধ্যমে ট্রাক ভাড়া করা একদিকে যেমন সহজ, অন্যদিকে সাশ্রয়ী। এছাড়াও, পণ্যের নিরাপত্তা থাকে এবং পুরো প্রক্রিয়ার মাঝে থাকে স্বচ্ছতা। অ্যাপ ভিত্তিক পণ্য পরিবহন সেবার সবচেয়ে উপকারী দিক হচ্ছে, আপনি মোবাইলে কিংবা ল্যাপটপের মাধ্যমে, ঘরে বসেই পুরো প্রক্রিয়া সম্পন্ন করতে পারছেন। আপনাকে বাইরে যেতে হচ্ছে না। ফলে স্বাস্থ্যগত দিক থেকে নিরাপদ থাকা যাচ্ছে এবং সময়ও বাঁচছে অনেক।

নিউ নরমালে পণ্য পরিবহন নিয়ে কি ভাবছেন?

বর্তমান সময়ে নিউ নরমাল শব্দটি আমরা সকলেই শুনেছি। চলতি বছরের শুরুর দিকে যখন পুরো বিশ্বে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।