fbpx
সর্বশেষ আপডেটস
সিলেটে ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘট চলছে- আজ দ্বিতীয় দিন

সিলেটে ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘট চলছে- আজ দ্বিতীয় দিন

সিলেটে ট্রাক, পিকআপ ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন ধর্মঘট ডেকেছে। ভোলাগঞ্জ ও জাফলং কোয়ারি চালু করা ও পাথর উত্তোলনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে ৭২ ঘণ্টার এই ধর্মঘট ডাকা হয়েছে। 

ধর্মঘটের আজ দ্বিতীয় দিন চলছে। গত শনিবার ভোর ৬টা থেকে শুরু হয় এ ধর্মঘট। ফলে কোয়ারি থেকে কোন পাথর পরিবহন হয়নি এবং সিলেটে পণ্যবাহী কোন ট্রাকও প্রবেশ করেনি।  

আন্দোলনরত শ্রমিকদের কাছ থেকে জানা যায়, ভোলাগঞ্জ ও জাফলংসহ সিলেটের বিভিন্ন কোয়ারি থেকে পাথর উত্তোলন বন্ধ থাকায় অসংখ্য ট্রাক শ্রমিক বেকার হয়ে পড়েছেন। কোন ট্রিপও হচ্ছে না। 

পূর্বে পাথর কোয়ারিগুলো খুলে দেওয়ার দাবিতে কয়েক দফা প্রশাসনের দারস্ত হলেও কোন প্রকার প্রতিকার হয়নি বলে জানা যায়। এই জন্য বাধ্য হয়েই ধর্মঘটে নেমেছেন শ্রমিকরা।

ধর্মঘটের কারণে গত শনিবার সিলেটে কোন ধরনের ট্রাক, কাভার্ড ভ্যান ও পিকআপ চলাচল করেনি। ফলে সিলেটের সঙ্গে দেশের অন্যান্য অঞ্চলের পণ্য পরিবহন বন্ধ ছিল। বিভিন্ন স্থানে ট্রাক শ্রমিকদের পিকেটিং করতেও দেখা গিয়েছে। শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমির উদ্দিনের পরিচালনায় আজও সমাবেশ হওয়ার কথা রয়েছে। 

তথ্যসুত্রঃ কালের কণ্ঠ ও বাংলাদেশ প্রতিদিন। 

Check Also

২০২৬ সাল নাগাদ জাহাজ ভিড়ানোর আশা নিয়ে মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরের কাজ শুরু

কক্সবাজারের মহেশখালীতে অবস্থিত “মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর” এর উন্নয়ন প্রকল্পের বিস্তারিত নকশা তৈরির কার্যক্রম গত সোমবার, …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।